বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক এখনও যানজটমুক্ত

ঈদযাত্রা উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সব রুটে যানবাহনের চাপ বাড়লেও কোন যানজট নেই। ফলে দুর্ভোগমুক্ত উত্তরাঞ্চলের ১৬ জেলার মানুষের ঈদযাত্রা। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানবাহনের কিছুটা চাপ থাকলেও কোনো প্রকার যানজট বা ধীরগতির খবর পাওয়া যায়নি। দুপুর থেকে ধীরে ধীরে যান চলাচলের চাপ কমছে।

সরেজমিনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কোনাবাড়ী, নলকা মোড়, পাঁচলিয়া ও হাটিকুমরুল গোলচত্বর এলাকায় গিয়ে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে। নলকা সেতুর পশ্চিমপাড়ের মুদি দোকানী আলোকদিয়ার এলাকার আছের আলীর সঙ্গে তিনি বলেন- সকাল থেকে স্বাভাবিক গতিতে চলছে গাড়ি।

নলকা মোড় এলাকার বাসিন্দা ফারুক হোসেন বলেন, বাস ছাড়া, ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস ও মোটর সাইকেলে করে মানুষ ঢাকা থেকে ঘরে ফিরছে। তবে কোনো প্রকার যানজট নেই। এবছর নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারছেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী বলেন, বুধবার রাত থেক আজ (বৃহস্পতিবার) সকাল পর্যন্ত গাড়ির চাপ ছিল৷ বেলা বাড়তেই গাড়ির চাপ কমতে থাকে। তবে বিকেলের দিকে চাপ বাড়তেও পারে বলে মনে করেন তিনি।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৬৯টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হ‌য়ে‌ছে ২ কো‌টি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

হাটিকুমরুল হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবির জানান, সকাল থেকে যানবহনের চাপ একটু বেশি থাকলেও বেলা বারার সাথে সাথে একটু চাপ কমছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও আমর্ড পুলিশ মহাসড়কে সর্বক্ষণ নিয়োজিত রয়েছে।

হাইওয়ে পুলিশের (বগুড়া অঞ্চল) পুলিশ সুপার মো. হাবিবুর রহমান বলেন, এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ নানামুখী পদক্ষেপ নিয়েছে। মঙ্গলবার থেকে ঈদযাত্রা শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো যানজট, দুর্ঘটনা বা দুর্যোগের সৃষ্টি হয়নি। আশা করছি পুরো ঈদযাত্রা স্বাভাবিক থাকবে।

আরো পড়ুনঃ